Published On: বুধ, সেপ্টে. 4th, 2019

অ্যাশেজের চতুর্থ টেস্টে দলে জায়গা পেলেন না উসমান খোওয়াজা

Share This
Tags

ম্যাঞ্চেস্টার: অ্যাশেজের চতুর্থ টেস্টের জন্য অস্ট্রেলিয়ার স্কোয়াডে জায়গা হল না উসমান খোওয়াজার। ছিটকে গেলেন তারকা পেসার জেমস প্যাটিনসন। চোট সারিয়ে দলে ফিরলেন স্টিভ স্মিথ। প্রস্তুতি ম্যাচে ব্যাটে বলে সফল হওয়া সত্বেও ম্যাঞ্চেস্টারের স্কোয়াডে জায়গা হল না মিচেল মার্শের। বদলে আরও একবার সুযোগ পেয়ে গেলেন ম্যাথিউ ওয়েড।

খোওয়াজাকে মূলত বাদ পড়তে হল ল্যাবুশেনকে জায়গা করে দিতে। দ্বিতীয় টেস্টে স্মিথের কনকাসন পরিবর্ত হিসাবে মাঠে নেমে ম্যাচ বাঁচানো ইনিংস খেলেছিলেন ল্যাবুশেন। লিডসে তৃতীয় টেস্টের দুই ইনিংসেই হাফ-সেঞ্চুরি করেন তিনি। ডার্বিশায়ারের বিরুদ্ধে অনুশীলন ম্যাচেও রান পেয়েছেন মার্নাস। স্বাভাবিকভাবেই তাঁকে বাদ দিয়ে অ্যাশেজের চতুর্থ টেস্টের স্কোয়াড গড়া সম্ভব হয়নি অজি টিম ম্যানেজমেন্টের পক্ষে। তাই স্টিভ স্মিথ দলে ফিরলেও পাশাপাশি স্কোয়াডে ধরে রাখা হয় ল্যাবুশেনকেও।

অন্যদিকে, ইংল্যান্ডের অন্যতম বিশ্বকাপ হিরো জেসন রয়কে ওপেনিং স্লট থেকে সরিয়ে দেওয়ার সিদ্ধান্ত নেয় ইংল্যান্ড টিম ম্যানেজমেন্ট। তাঁকে ব্যাটিং অর্ডারের চার নম্বরে নামানোর কথা ঘোষণা করা হয় ইংল্যান্ড শিবিরের তরফে। পরিবর্তে ররি বার্নসের সঙ্গে ম্যাঞ্চেস্টারে ওপেন করতে নামবেন জো ডেনলি।

অস্ট্রেলিয়া স্কোয়াড: ডেভিড ওয়ার্নার, মার্কাস হারিস, মার্নাস ল্যাবুশেন, স্টিভ স্মিথ, ট্রেভিস হেড, ম্যাথিউ ওয়েড, টিম পেইন (অধিনায়ক ও উইকেটকিপার) মিচেল স্টার্ক, জোস হ্যাজেলউড, পিটার সিডল, নাথান লায়ন ও প্যাট কামিন্স।

ইংল্যান্ড স্কোয়াড: জো রুট, জোফ্রা আর্চার, জনি বেয়ারস্টো, স্টুয়ার্ট ব্রড, ররি বার্নস, জোস বাটলার, স্যাম কারান, জো ডেনলি, জ্যাক লিচ, ক্রেগগ ওভারটন, জেসন রয়, বেন স্টোকস ও ক্রিস ওকস।

About the Author