Published On: মঙ্গল, সেপ্টে. 15th, 2020

এক ব্যতিক্রমী শিক্ষক দিবস পালন

Share This
Tags

শেফালি মাহাতো, পুরুলিয়াঃ বর্তমানে কভিড ১৯ পরিস্থিতির কারণে সকলে যখন বিপদগ্রস্ত তখন স্বাস্থ্যবিধি মেনে অসাধারণ দক্ষতায় এক ব্যতিক্রমী শিক্ষক দিবস পালন করলেন পুরুলিয়া জেলার কেন্দা থানার ‘দরোডি এইচ জি কে বিদ্যাপীঠ ‘ এর শিক্ষক তথা সমাজসেবী সন্দীপ কুমার ঘোষ। তিনি তাঁর এলাকায় বিবড়দা- ভারতমাতা কমিটির পক্ষ থেকে ড: সর্বপল্লী রাধাকৃষ্ণণের প্রতি শ্রদ্ধা প্রদর্শন পূর্বক বিবড়দা অঞ্চলের ৪৪ টি গ্রাম থেকে আগত ১০২ জন দুঃস্থ ও মেধাবী ছাত্রছাত্রী এবং ঐ অঞ্চলের ৪ টি হাই স্কুল থেকে আগত মাধ্যমিক ও উচ্চমাধ্যমিকের ১৮ জন কৃতি ছাত্রছাত্রী সহ মোট ১২০ জন শিক্ষার্থীর হাতে প্রয়োজনীয় শিক্ষাসামগ্রী তুলে দেন।
কমিটির সম্পাদক ভৈরব ঘোষ বলেন — ”সেবাপ্রমুখের দায়িত্বে থাকা সন্দীপবাবু ছাত্রছাত্রীদের উন্নতির জন্য প্রাণপণ চেষ্টা চালিয়ে যাচ্ছেন।”
কমিটির সভাপতি তারাশঙ্কর পণ্ডা বলেন– “সন্দীপবাবু স্বেচ্ছায় স্বতস্ফূর্তভাবে ছাত্রছাত্রীদের শিক্ষাসামগ্রী দেওয়ার জন্য প্রয়োজনীয় অর্থ কমিটির হাতে তুলে দেন। এছাড়াও তিনি বিভিন্ন সামাজিক কর্মকাণ্ডের সঙ্গে যুক্ত যা প্রতিনিয়ত এলাকাবাসীকে উজ্জীবিত করে চলেছে।”
সন্দীপ কুমার ঘোষ জানান — “এলাকার ৪৪ টি গ্রামের মোট ১২০ জন ছাত্রছাত্রীর হাতে প্রয়োজনীয় শিক্ষাসামগ্রী তুলে দিতে পেরে মানসিক তৃপ্তি লাভ করছি।”
অনুষ্ঠানের গরিমা বৃদ্ধি করেছিলেন বাঁকুড়ার বিশিষ্ট আইনজীবী পার্থসারথি কুণ্ডু, বিবড়দা হাই স্কুলের প্রধান শিক্ষক সলিল কুমার চক্রবর্তী। সেইসঙ্গে পতিতপাবন বিশুই, মনসারাম দুলে সহ অনেকেই উপস্থিত ছিলেন।

About the Author