Published On: বুধ, সেপ্টে. 23rd, 2020

নতুন প্রযুক্তির হেডফোন, কথা বললেই নিজে থেকে বন্ধ হয়ে যাবে গান

Share This
Tags

মোবাইল বা ল্যাপটপে গান শোনা, মুভি দেখা কিংবা গেম খেলার ক্ষেত্রে ভালো হেডফোন না হলে ঠিক জমে না। হেডফোন কানে দিয়েও যদি বাইরের আওয়াজ কানে আসে তাহলে খুব বিরক্ত লাগে। কিন্তু এখন আর চিন্তা নেই, কারণ বাজারে এসে গেছে Sony-র নতুন Sony WH-1000XM4 ওয়্যারলেস নয়েজ-ক্যানসেলিং হেডফোন যার দাম ২৯,৯৯০ টাকা।
এই হেডফোন পাওয়া যাবে Amazon, Sony রিটেল স্টোর, বড় ইলেকট্রনিক দোকান এবং Sony-র অনলাইন শপিং পোর্টাল Shopatsc.com-এ।Sony WH-1000XM4 হেডফোনে আছে ডুয়াল নয়েজ সেন্সর টেকনোলজি যা ব্যাকগ্ৰাউণ্ড নয়েজকে ধরে ফেলে এবং নির্ভরযোগ্য HD নয়েজ ক্যান্সেলিং প্রসেসর QN1-এ সেটা স্থানান্তরিত করে দেয়। অ্যান্ড্রয়েড এবং iOS-এর জন্য Sony হেডফোনস্ কানেক্ট অ্যাপ দিয়ে এই হেডফোনটি নিয়ন্ত্রণ করা যাবে। কোম্পানির তরফে আরও জানানো হয়েছে, হেডফোনস্ কানেক্ট অ্যাপ দিয়ে অ্যাডাপ্টিভ সাউণ্ড কন্ট্রোল ফিচার নিয়ন্ত্রণ করা যাবে। এই ফিচারটি আপনার আশেপাশের নয়েজ ডিটেক্ট করে সেই অনুযায়ী নয়েজ ক্যান্সেলিং করতে থাকবে।
এছাড়াও Sony WH-1000XM4-এর মাধ্যমে অ্যান্ড্রয়েড এবং আইফোনে সাপোর্টেড মিউজিক স্ট্রিমিং অ্যাপ থেকে শোনা যাবে 360 রিয়ালিটি অডিও। গান শুনতে শুনতে কেউ কথা বলতে এলে খুব বিরক্ত লাগে, তাই না? বারবার গান পজ করতে হয়। তবে Sony-র এই হেডফোনে কিন্তু এই সমস্যা হবে না, কারণ এতে আছে স্পিক-টু-চ্যাট ফিচার যার ফলে হেডফোন না খুলেই বাইরে কারও সঙ্গে কথাবার্তা সেরে নিতে পারবেন ইউজাররা। আপনি একটা শব্দ উচ্চারণ করলেই আপনার গলা শুনে চিনে নেবে এই হেডফোন আর গান পজ করে দেবে। কথাবার্তা শেষ হওয়ার ৩০ সেকেণ্ড পরেই আবার নিজে থেকেই গান চলতে শুরু করবে।
WH-1000XM4 তে এছাড়াও রয়েছে নতুন প্রিসাইজ ভয়েস পিকআপ টেকনোলজি যা হেডফোনের মধ্যে পাঁচটি মাইক্রোফোনকে নিয়ন্ত্রণ করে। এভাবে উন্নত অডিও সিগনাল প্রসেসিং-এর মাধ্যমে হ্যাণ্ডস্-ফ্রি কল ও স্পিক-টু-চ্যাটের জন্য পরিষ্কার ভাবে ভয়েস পিকআপ সম্ভব হয়। কানেক্টিভিটির ক্ষেত্রে Sony WH-1000XM4-এ রয়েছে SBC, AAC এবং LDAC ব্লুটুথ সাপোর্ট কিন্তু এতে Qualcomm aptX সাপোর্ট নেই।
এত দূর তো জানলেন, এই হেডফোনের ব্যাটারি লাইফ কত জানেন? ৩০ ঘন্টা! কুইক চার্জিং অপশনের মাধ্যমে মাত্র ১০ মিনিট চার্জ দিলেই ৫ ঘন্টা ওয়্যারলেস প্লেব্যাক সম্ভব হবে।

About the Author