Published On: বৃহস্পতি, সেপ্টে. 24th, 2020

লাগাতার ছয় দিন ধরে করোনা আক্রান্তের সংখ্যা থেকে সুস্থতার সংখ্যা বেশি

Share This
Tags

নিজস্ব সংবাদদাতাঃ কেন্দ্রীয় সরকারের জন্য খানিকটা সস্তি কারণ আজকে নিয়ে টানা ছয়দিন দেশে করোনা আক্রান্তের সংখ্যার থেকে সুস্থতার সংখ্যাটা বেশি হল। টানা পাঁচদিন দেশে নতুন আক্রান্তের সংখ্যাটা ৯০ হাজারের নিচে। সংখ্যাটা উদ্বেগজনক হলেও এই সময় যতটা আশঙ্কা করা হয়েছিল তার থেকে অনেকটাই কম। 
যার ফলে সামান্য পরিমাণে হলেও সক্রিয় বা চিকিৎসাধীন করোনা রোগীর সংখ্যা কমছে। বৃহস্পতিবার সকালে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া পরিসংখ্যান বলছে, গত ২৪ ঘণ্টায় দেশে ৮৬ হাজার ৫০৮ জন করোনা আক্রান্ত হয়েছেন। যা গতকালের থেকে প্রায় ৩ হাজার বেশি। ফলে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫৭ লক্ষ ৩২ হাজার ৫১৯ জন। গত সপ্তাহের তুলনায় আক্রান্তের সংখ্যা কমলেও দেশে করোনায় মৃতের সংখ্যাটা আগের মতোই উদ্বেগজনক। স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু হয়েছে ১ হাজার ১২৯ জনের। ফলে দেশে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৯১ হাজার ১৪৯ জন।
এদিকে দেশে আজ ফের সুস্থ হয়েছেন প্রায় ৮৮ হাজার মানুষ। এই নিয়ে টানা ছ’দিন নতুন আক্রান্তের থেকে বেশি হল করোনাজয়ীর সংখ্যা। ফলে এই মুহূর্তে দেশে মোট করোনাজয়ীর সংখ্যা বেড়ে দাঁড়াল ৪৬ লক্ষ ৭৪ হাজার ৯৮৮ জন। এদিকে গত কয়েকদিন সংক্রমণ কমার জন্য অনেকেই পরীক্ষার হারকে দাবি করছিলেন। তবে, আজ পরীক্ষার সংখ্যাও বেড়ে প্রায় ১২ লক্ষ হয়েছে।

About the Author